• samity@bcs.org.bd
  • |
  • +880 9636 11 12 13
This site is under construction

ক.বি.ডেস্ক:স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ কমপিউটার সমিতির উদ্যোগে আজ সোমবার (১৬ আগস্ট) অনলাইনে ‘‘প্রযুক্তির উত্থান: শেকড়ে বঙ্গবন্ধু’’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হচ্ছে।

সন্ধ্যা সাড়ে সাতটায় অনলাইনে অনুষ্ঠিতব্য আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। আলোচক হিসেবে থাকবেন একুশে পদক প্রাপ্ত সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা অজয় দাশগুপ্ত এবং ডাটাসফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব জামান। সভাপতিত্ব করবেন বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর এবং সঞ্চালনা করবেন আইসিটি ইন্ডাস্ট্রি স্কিলস কাউন্সিলের প্রধান নির্বাহী কর্মকর্তা বীরেন্দ্র নাথ অধিকারী।    

মো. শাহিদ-উল-মুনীর বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে বিসিএস কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। এ ছাড়াও বেশ কয়েকটি কর্মসূচী গ্রহণ করা হয়েছে। ১৪ আগষ্ট আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়েছে। ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও দোয়ার আয়োজন করা হয়েছে। আজ প্রযুক্তির উত্থান: শেকড়ে বঙ্গবন্ধু শীর্ষক আরও একটি আলোচনা সভার আয়োজন করা হচ্ছে। এই স্মরণসভাগুলোর মাধ্যমে বিসিএস সদস্যরা বঙ্গবন্ধুর পরিবারের কথা গভীরভাবে জানার সুযোগ পাবে বলে আমি বিশ্বাস করি।