• samity@bcs.org.bd
  • |
  • +880 9636 11 12 13
This site is under construction

Post Categories

Popular Posts

Not Found
বিসিএস-এর অনবদ্য নেতৃত্বে বাংলাদেশের চারটি প্রতিষ্ঠান ‘ ২০১৭ অ্যাসোসিও অ্যাওয়ার্ড’ এ ভূষিত

বিসিএস-এর অনবদ্য নেতৃত্বে বাংলাদেশের চারটি প্রতিষ্ঠান ‘ ২০১৭ অ্যাসোসিও অ্যাওয়ার্ড’ এ ভূষিত

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)-এর অনবদ্য নেতৃত্বে এবং এই সমিতি কর্তৃক মনোনয়নদানকৃত বাংলাদেশের চারটি প্রতিষ্ঠান ‘২০১৭ অ্যাসোসিও অ্যাওয়ার্ড’ এ ভূষিত হয়েছে। ১৪ আগষ্ট এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় ভূ-অঞ্চলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) শিল্পের শীর্ষ সংগঠন এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও) সেক্রেটারিয়েট থেকে প্রেরিত এক চিঠিতে অ্যাওয়ার্ড প্রাপ্তির বিষয়টি বিসিএস’কে অবহিত করা হয়।

তিনটি ক্যাটাগরিতে দেশের চারটি প্রতিষ্ঠান এই অ্যাওয়ার্ড পায়। ‘অ্যাসোসিও আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানি অ্যাওয়ার্ড’ ক্যাটেগরিতে ‘আমরা হোল্ডিং লিমিটেড - উই স্মার্ট সল্যিউশন’, ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ ক্যাটেগরিতে  ‘বাংলাদেশ পোস্ট অফিস’ এবং ‘অ্যাসোসিও এডুকেশন অ্যাওয়ার্ড’ ক্যাটেগরিতে যৌথভাবে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও বেসিস ইন্সটিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) পুরস্কার বিজয়ী হয়েছে।

অ্যাওয়ার্ডে মনোনয়নের জন্য বাংলাদেশের পক্ষে বিসিএস-এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং বিশেষজ্ঞদেরকে সুনিপুণভাবে কর্মকাণ্ড সম্পন্ন করতে হয়। সে মোতাবেক এ বছর নির্দিষ্ট তারিখের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন ক্যাটেগরিতে একাধিক প্রতিষ্ঠানকে মনোনীত করণপূর্বক বিসিএস অ্যাসোসিও অ্যাওয়ার্ড প্রাপ্তির জন্য প্রস্তাব প্রেরণ করে, যার উপর ভিত্তি করেই উপরোক্ত তিনটি ক্যাটেগরিতে বাংলাদেশের চারটি প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছে।

২০১০ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিগত বছরগুলোতে বাংলাদেশের সরকারি-বেসরকারি অনেক প্রতিষ্ঠানকে অ্যাসোসিও অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছে, তবে সংখ্যার দিক থেকে এবারই সর্বোচ্চ। প্রতিবছর অ্যাসোসিও‘র প্রধান বার্ষিক অনুষ্ঠান- ‘অ্যাসোসিও আইসিটি সামিট’ অয়োজনের সময় বিভিন্ন ক্যাটেগরিতে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

উল্লেখ্য, আগামী ১০ – ১৩ সেপ্টেম্বর ২০১৭, চারদিনব্যাপী এ বছর তাইওয়ানের তাইপে নগরীতে ‘অ্যাসোসিও আইসিটি সামিট’ অনুষ্ঠিত হবে। ১২ সেপ্টেম্বর অ্যাসোসিও অ্যাওয়ার্ড ডিনারে (‘অ্যাসোসিও আইসিটি সামিট’র অন্তর্ভুক্ত একটি অনুষ্ঠান) অ্যাসোসিও’র চেয়ারম্যান মি. ডেভিড ওয়াং-এর নিকট থেকে পদক গ্রহণের জন্য বিসিএস-এর মাধ্যমে আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশ থেকে বিসিএস-এর নেতৃত্বে ৫০ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল আইসিটি সামিটে অংশগ্রহণ করবে। বাংলাদেশের প্রতিষ্ঠান চতুষ্টয়কে যোগ্য হিসেবে সুবিবেচিতভাবে ২০১৭ অ্যাসোসিও অ্যাওয়ার্ড প্রাপ্তির জন্য নির্বাচিত করায় বাংলাদেশের বেসরকারি খাতে আইসিটি শিল্পের পক্ষ হতে বাংলাদেশ কম্পিউটার সমিতি অ্যাসোসিও  এবং অ্যাসোসিও অ্যাওয়ার্ড নির্বাচন কমিটি’র প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছে। একই সাথে বাংলাদেশের যেসব প্রতিষ্ঠান Awards-এ ভূষিত হওয়ার গৌরব ও কৃতিত্ব অর্জন করেছে, তাদেরকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছে।

 

প্রসঙ্গত উল্লেখ্য, আইসিটি খাতের প্রধান সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি ১৯৯৬ সাল থেকে বিগত ২১ বছর যাবত অ্যাসোসিও’র একমাত্র সদস্য হিসেবে উক্ত আন্তর্জাতিক সংগঠনে অত্যন্ত দক্ষতা, সফলতা, কৃতিত্ব ও গৌরবের সাথে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে আসছে। বিসিএস সফলভাবে ঢাকায় আয়োজন করেছে অ্যাসোসিও’র বিভিন্ন আন্তর্জাতিক অনুষ্ঠান এবং বিসিএস প্রতিনিধিবৃন্দ দক্ষতার সাথে অংগ্রহণ করে আসছেন বিভিন্ন দেশে আয়োজিত অনুষ্ঠানাদিতে।

Share On:

2 Comments

Admin

November 2, 2021 at 12:24 PM

আইসিটি খাতের প্রধান সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি ১৯৯৬ সাল থেকে বিগত ২১ বছর যাবত অ্যাসোসিও’র একমাত্র সদস্য হিসেবে উক্ত আন্তর্জাতিক সংগঠনে অত্যন্ত দক্ষতা, সফলতা, কৃতিত্ব ও গৌরবের সাথে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে আসছে

Next In

November 2, 2021 at 12:29 PM

বাংলাদেশের চারটি প্রতিষ্ঠান ‘২০১৭ অ্যাসোসিও অ্যাওয়ার্ড’ এ ভূষিত হয়েছে।