ডিজিটাল ওয়ার্ল্ড আয়োজনে বেসিস ও বিসিএস’র চুক্তি


ডিজিটাল ওয়ার্ল্ড আয়োজনে বেসিস ও বিসিএস’র চুক্তি


ডাক ও টেলিযোগোযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে আগামী ৪ থেকে ৭ জুন ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪’। এই প্রথমবার সরকারি বেসরকারিভাবে অনুষ্ঠিত হবে তথ্যপ্রযুক্তির বিশাল এ আয়োজন। 

এ উপলক্ষে বেসিস মিলনায়তনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিসে) এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) মধ্যে চুক্তি সাক্ষর হয়। বেসিস সভাপতি শামীম আহসানের সভাপতিত্বে চুক্তি সাক্ষর অনুষ্ঠানে বেসিসের পক্ষে মহাসচিব এবং ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪’র প্রধান প্রকল্প কর্মকর্তা রাসেল টি আহমেদ এবং বিসিএস’র পক্ষে আবু হানিফ মো: মাহফুজুল আরিফ সমঝোতা স্মারকে সই করেন। 
এ সময় আইসিটি বিভাগ, বিসিসি, বেসিস নির্বাহী পরিষদ এবং বিসিএস নির্বাহী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সরকার দেশের তথ্যপ্রযুক্তি শিল্পকে এগিয়ে নিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে গত কয়েক বছর ধরে ‘ডিজিটাল ওয়ার্ল্ড’ অনুষ্ঠিত হয়ে আসছে। সফটএক্সপো, ই-গভার্নেন্স প্রদশর্নী, মোবাইল ইনভেশন, ই-কমার্স, এম-কর্মাস, বিপিও ফোরাম, ডিজিটাল এন্টারপ্রাইজ, ডেভলপারস ফোরাম, বিজনেস ম্যাচমেকিং মিটিং এবং প্রায় ২০টি সেমিনার, ১০টি টেকনিক্যাল সেশন থাকছে এ আয়োজনে। বিশ্বের খ্যাতিমান বক্তা, তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞরা এতে উপস্থিত থাকবেন।