Bangladesh ICT Expo 2017 : Stall, Pavilion Booking is going on...

2017-07-10 07:56:40 habibjalal@yahoo.com

 

Bangladesh ICT Expo 2017

19 – 21 October 2017
Bangabandhu International Conference Centre

Sher-E-Bangla Nagar, Dhaka

 

 

Invitation for Stall and Pavilion Booking


Dear Concern,

This is our immense pleasure to bring in your kind notice that, the ICT Division, Ministry of Posts, Telecommunication & Information Technology, People’s Republic of Bangladesh and Bangladesh Computer Samity (BCS), the national ICT industry association of Bangladesh have initiated to organize an immense ICT exhibition titled ‘BANGLADESH ICT EXPO 2017’. The expo will be held at theBangabandhu International Conference Centre (BICC), Sher-E-Bangla Nagar, Dhaka, during October 19-21, 2017.

 

It is expected that one of the VVIP personnel (either Hon’ble President or Hon’ble Prime Minister) of our country will kindly grace to inaugurate the exhibition as the Chief Guest.

 

This expo is the third term joint initiative of ICT Division and BCS showcasing the immense potential of Bangladesh ICT industry, especially in the Computer Hardware sector and emphasizing the vision of manufacturing segment. To increasing people’s awareness, cheer up investment, escalating participation of young generation, pave the way for foreign exchange and develop Bangladesh as an ICT manufacturing country are the goals & objectives of the event to achieve the ultimate dreams of Digital Bangladesh. This is the largest exhibition of ICT products, services and digital lifestyle in the country.

 

The 3-day expo will take place in an area of around 70,000 square meter divided in exclusive zones, like local manufacturer, product showcasing, innovation, meet the international manufacturers, digital life-style, mega cell, Seminar and B2B matchmaking. The future entrepreneurs summit, ICT related competition, digital art, photography & gamming completion etc. will be held there. The pioneers of ICT in Bangladesh will be awarded there. More than 50 world’s leading ICT brand representatives, many ICT professionals, about 0.5 Million local visitors, 1 Million online visitors will take part in this occasion.

 

There will be arrangement of stall and pavilions in the expo premises. Provided hereunder, we are pleased to announce the schedule of booking stalls and pavilions along with rent and other information:

 

 

Schedule of Booking:

 

Anyone can book any numbers of Stalls and pavilions within 10-31 July 2017 following ‘First come first serve’ basis until on hand.

  

Space & Rent

 

Space Type

Unit Space Size

Exhibitor Category-wise Unit Rent 
(Excluding Tax & VAT)

BCS Member

Non BCS Member

Pavilion

160 Sft, 320 Sft, 640 sft

BDT 400.00 or $ 5.00

Per sft

BDT 500.00 or $ 6.25

Per sft

Stall

8' X 8' = 64 Sft

BDT 40,000.00 or 
$ 500.00

Each Stall

BDT 50,000.00 or $ 562.50

Each Stall

 

তথ্যপ্রযুক্তি বান্ধব বাজেটে বিসিএস এর সন্তুষ্টি

2017-07-10 08:07:43 a@gmail.com

 

তথ্যপ্রযুক্তি বান্ধব বাজেটে বিসিএস এর সন্তুষ্টি

 

ঢাকা, ০৪ জুন ২০১৭, রবিবার :  সম্প্রতি জাতীয় সংসদে ২০১৭-২০১৮ অর্থবছরের জন্য বাজেট পেশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সার্বিক বিচারে এই বাজেট তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবান্ধব বলে মনে করছেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আলী আশফাক ও মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকারসহ বিসিএস নেতৃবৃন্দ।

 

বাজেটের প্রতি সন্তুষ্ট জ্ঞাপন করে বিসিএস সভাপতি আলী আশফাক জানান, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি বান্ধব বাজেট দেশের উন্নতিকে ত্বরান্বিত করবে। আইসিটি খাতে স্থানীয় সংযোজন ও উৎপাদনকে উৎসাহিত করার লক্ষ্যে যন্ত্রাংশ ও কাঁচামালের উপর কর ও শুল্ক ছাড় দেয়া হয়েছে। এতে করে দেশে কম্পিউটার, ল্যাপটপ, ট্যাব ও মোবাইল ফোন সংযোজন এবং উৎপাদন শিল্পকারখানা গড়ে উঠবে। দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পাবে। কর্মসংস্থান বৃদ্ধি পাবে এবং আমদানী হ্রাস পাওয়ার ফলে বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে। প্রবৃদ্ধির হার দ্রুততার সাথে দুই অংকের কোঠায় পৌঁছানোর দিকে ধাবিত হবে এবং সংযোজিত ও উৎপাদিত আইসিটি পণ্যসমূহের মূল্যহ্রাস পাবে বলে আশা প্রকাশ করা যাচ্ছে।

 

তিনি আরো জানান, সরকারের সাথে বাংলাদেশ কম্পিউটার সমিতিসহ সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠন একযোগে কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছে। এ লক্ষ্যে ১৯৯৬ সন হতে আমাদের দাবীর প্রেক্ষিতে তথ্য প্রযুক্তি খাতের অধিকাংশ পণ্যের আমদানির ক্ষেত্রে শুল্ক ও কর রেয়াতি সুবিধা দিয়ে আসছে সরকার। ফলে এ প্রযুক্তি দেশে ব্যাপকভাবে প্রসারলাভ করেছে। এ বছরের বাজেটেও লক্ষ্য করা যাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের অধিকাংশ পণ্যের উল্লেখিত রেয়াতি সুবিধা বহাল রাখা হয়েছে। তাই প্রচুর সম্ভাবনাময় আইসিটি খাত সরকার বিঘোষিত রূপকল্প ২০২১ এবং ২০৪১ বাস্তবায়নে বিশেষ অবদান রাখবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

 

বিসিএস মহাসচিব ইঞ্জি. সুব্রত সরকার জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের উন্নয়নের জন্য আইসিটি বিভাগের সার্বিক বরাদ্দ বর্তমান অর্থবছরের (২০১৬-২০১৭) চেয়ে ২,১৫৫ কোটি টাকা বাড়িয়ে আগামী বছরের (২০১৭-২০১৮) জন্য ৩,৯৭৪ কোটি টাকায় উপনীত করা হয়েছে। বিপুল অংকের এই অর্থ সময়মত যথাযতভাবে ব্যবহার করা গেলে আইসিটি খাতে বিপ্লব সাধিত হবে।

 

তিনি আরো জানান, কম্পিউটার, কম্পিউটার সংশ্লিষ্ট অন্যান্য যন্ত্রপাতি ও যন্ত্রাংশ, কম্পিউটার নেটওয়ার্ক সংশ্লিষ্ট অন্যান্য যন্ত্রপাতি ও যন্ত্রাংশ, অপারেটিং সিস্টেম ও ডেভেলপমেন্ট টুল, ম্যাগনেটিক মিডিয়া সফটওয়্যারসহ আইসিটি খাতের অধিকাংশ পণ্যের আমদানী, সরবরাহ (খুচরা বিক্রয়সহ) পর্যায় সমূদয় মূল্য সংযোজন কর (ভ্যাট) ও সমূদয় সম্পূরক শুল্ক (যদি থাকে), তা হতে অব্যাহতি প্রদান করা হয়েছে।

 

বিসিএস সভাপতি ও  মহাসচিব জানান, বিগত এক বছরে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) শিল্পের সাথে সংশ্লিষ্ট অন্যান্য সকলের সহায়তায় সরকারের বিভিন্ন পর্যায়ে প্রাক বাজেট সম্পর্কিত আলোচনায় শুল্ক ও কর ছাড় দেয়ার জন্য বরাবরই প্রস্তাব দিয়ে এসেছে। ২০১৭ – ২০১৮ অর্থবছরের জন্য ঘোষিত বাজেটে বাংলাদেশ কম্পিউটার সমিতি’র অধিকাংশ সুপারিশের প্রতিফলন ঘটায় সমিতি’র পক্ষ হতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং মাননীয় অর্থমন্ত্রী জনাব আবুল মাল আবদুল মুহিতসহ সরকারের সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।